রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ও ২০২০-২১ শিক্ষাবর্ষে স্বাস্থ্যবিধি মেনে সরাসরি ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত

ক্যাম্পাসের খবর রাজশাহী বিশ্ববিদ্যালয়

২০২০-২১ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সরাসরি নেওয়া হবে বলে জানানো হয়েছে।
২৭শে অক্টোবর মঙ্গলবার সকালে রাবির শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে জুম অ্যাপ এর মাধ্যমে সভা হয়।
সভায় সভাপতিত্ব করেন রাবি উপাচার্য এম আব্দুস সোবহান এবং জুম অ্যাপ এর মাধ্যমে শিক্ষকরা এ সভায় যুক্ত ছিলেন।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আব্দুস সোবহান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের সরাসরি উপস্থিতিতে এ বছর (২০২০-২১ শিক্ষাবর্ষ) স্নাতক(সন্মান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ভর্তি পরীক্ষার বিস্তারিত এখনো চূড়ান্ত হয়নি। ভর্তি কমিটি পরবর্তী সময়ে এটি নির্ধারণ করবে।
তিনি আরো বলেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর অনুকূল সময় দেখে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে। তবে এবছর দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে কি না সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

ইতোমধ্যেই ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরীক্ষার্থীদের সরাসরি অংশগ্রহণের মাধ্যমে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়গুলোকে তিনটি হচ্ছে ভাগ করে ভর্তি পরীক্ষা গ্রহণের প্রস্তাব রয়েছে ইউজিসির। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় এখনো সমন্বিত গুচ্ছ পরীক্ষায় একমত হতে পারে নি।