রাজশাহী বিশ্ববিদ্যালয়কে দু’টি বাস উপহার দিল ভারত

রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ভারতীয় জনগণের পক্ষ থেকে ৫২ আসনের দু’টি বাস উপহার দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেলে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টী উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের কাছে বাস দু’টির চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী অনলাইনে যুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য দেন। বক্তব্যে হাইকমিশনার বাংলাদেশ-ভারত মৈত্রী বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদান চির অম্লান হয়ে থাকবে বলে মন্তব্য করেন। এ সময় তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানে শহীদ শিক্ষক ড. শামসুজ্জোহার আত্মদানের কথা স্মরণ করেন।

সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টীর সঞ্চালনায় অনুষ্ঠানে বাস দু’টির চাবি গ্রহণ করে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, দু’টি বাস সংখ্যায় বেশি নয়। কিন্তু বিজয় দিবসের আগে এ উপহারের তাৎপর্য গুরুত্বপূর্ণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর অবদানে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সূচনা হয়েছিল।

উপাচার্য বলেন, ভারতীয় জনগণের পক্ষ থেকে এ উপহার রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের জনগণের প্রতি ভারতের জনগণের গভীর মমত্ববোধের প্রকাশ। এ সময় তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের সর্বাত্মক সহযোগিতার কথা স্মরণ করেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. আজিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ