রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৫ জনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ নওগাঁ নাটোর পাবনা রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন এবং উপসর্গ নিয়ে দশজন মারা গেছেন।

শুক্রবার (৬ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১৫ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ সাতজন ও নারী আটজন ছিলেন। সকলকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহী জেলার আটজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার একজন ও পাবনার দুইজন ছিলেন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর তিনজন, নাটোরের একজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর পাঁচজন, নাটোরের একজন, নওগাঁর দুইজন, কুষ্টিয়ার একজন ও পাবনার দুইজন।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন করে ভর্তি হয়েছেন ৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন। করোনা আক্রান্ত হয়ে ১৮২ জন এবং উপসর্গ নিয়ে ২২১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪০৩ জন।

এদিকে করোনা পরীক্ষার বিষয়ে রামেকের পরিচালক শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল এবং মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৫৬৩ জনের নমুনা পরীক্ষায় ১৩০ জনের করোনা ‘পজিটিভ’ আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৮১ শতাংশ।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪