রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হবে হাজার শয্যার হাসপাতাল : উপাচার্য

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী মেডিকেল কলেজ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব বলেছেন, চিকিৎসা সেক্টরে পরিপূর্ণভাবে একটি গবেষণামূলক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। সনাতন পদ্ধতির পরিবর্তে ক্রেডিট সিস্টেম এবং সিজিপিএ পদ্ধতি চালু করা হবে। বাংলাদেশের মেডিকেল শিক্ষায় জেরিয়াটিকস মেডিসিন সার্জারী, পেলিয়াটিভ কেয়ার, মেডিকেল ইনফরমেটিকস ইত্যাদি আন্তর্জাতিক মানের উচ্চতর কোর্স নেই, এখানে এসব কোর্সে উচ্চতর শিক্ষাদান চালু করা হবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি টিএসসিসি এবং ৩টি আন্তর্জাতিক মানের স্বতন্ত্র মিলনায়তন থাকবে। এ বিশ্ববিদ্যালয় হবে মেধাবী ও স্বচ্ছচিন্তধারী গবেষকদের জন্য। আন্তর্জাতিক মানের নার্স তৈরীর জন্য ক্যাম্পাসে একটি নার্সিং ইনস্টিটিউট এবং ১ হাজার শয্যার একটি বিশেষায়িত হাসপাতাল থাকবে।

বুধবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ অডিটরিয়ামে ‘কেমন মেডিকেল বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক রাজশাহীর সরকারী-বেসরকারী মেডিকেল শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এছাড়া উপাচার্য পাওয়ার পয়েন্টের মাধ্যমে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম শিক্ষার্থীদের প্রদর্শন করেন।

স্বাগত বক্তব্যে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হাবিব বলেন, মেডিকেল শিক্ষার্থীদের ক্যারিয়ার প্ল্যান থাকতে হবে। ক্যারিয়ার প্ল্যান থাকলে শিক্ষার্থীদের বিপথগামী হওয়ার সুযোগ থাকে না।

ধন্যবাদ বক্তব্যে রাজশাহী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. জাওয়াদুল হক, কারিকুলামসহ মেডিকেল শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে হবে। আন্তর্জাতিক মান অর্জন করতে হবে। মেডিকেল শিক্ষার্থীদের বহির্বিশ্বের সঙ্গে তালমিলিয়ে চলতে হবে।

এদিকে একই বিষয়ে দুপুরে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ইন্টার্নী চিকিৎসকদের সাথে মতবিনিময় করেন। সভায় অন্যান্যের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, হাসপাতালের ইন্টার্নী চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মির্জা কামাল হোসেন এবং সাধারণ সম্পাদক ডা. লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

খবরঃ ডেইলি সানশাইন

9 thoughts on “রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হবে হাজার শয্যার হাসপাতাল : উপাচার্য

  1. সবার আগে ….. ফাঁকি বাজ/ব্যাবসায়ী/ অসাধু ডাক্তার , নার্স , ব্রাদার, কর্মচারী, টেকনিশিয়ান, বেসরকারি জনগণ, ট্রলী বহণকারী মাস্তান, চোর,পকেটমার, নেশাখোর মুক্ত এবং ক্লিনিক ,প্যাথোলোজি, ওষুধের দোকানের দালাল মুক্ত এবং এ্যাম্বুলেন্স / রুগীবহণকারী মাইক্রো চালকদের সিন্ডিকেট মুক্ত, রাজশাহী হাসপাতাল চাই ॥ তারপর না অন্য কিছু ।

  2. সবার আগে ….. ফাঁকি বাজ/ব্যাবসায়ী/ অসাধু ডাক্তার , নার্স , ব্রাদার, কর্মচারী, টেকনিশিয়ান, বেসরকারি জনগণ, ট্রলী বহণকারী মাস্তান, চোর,পকেটমার, নেশাখোর মুক্ত এবং ক্লিনিক ,প্যাথোলোজি, ওষুধের দোকানের দালাল মুক্ত এবং এ্যাম্বুলেন্স / রুগীবহণকারী মাইক্রো চালকদের সিন্ডিকেট মুক্ত, রাজশাহী হাসপাতাল চাই ॥ তারপর না অন্য কিছু ।

Comments are closed.