রাজশাহী রেল স্টেশনে অতিরিক্ত যাত্রী নামিয়ে দেওয়ায় বিশৃঙ্খলা, লাঠিচার্জ

রাজশাহী

রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেন থেকে অতিরিক্ত যাত্রী নামিয়ে দেওয়াকে কেন্দ্র করে পুলিশ ও যাত্রীদের মধ্যে বিশৃঙ্খলা হয়েছে। এ ঘটনায় পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

শুক্রবার (০৪ মার্চ) দুপুরে ঘটনাটি ঘটে। লাঠিচার্জ করা যাত্রীদের অধিকাংশই পশ্চিম রেলওয়ের নিয়োগ পরীক্ষায় অংশ নিতে রাজশাহী এসেছিলেন। পরীক্ষায় অংশ নিয়ে ফেরার পথে এ ঘটনা ঘটে।

লাঠির্জের প্রতিবাদে পরীক্ষার্থী ও ট্রেনযাত্রীরা রাজশাহী-খুলনাগামী কপোতাক্ষ ট্রেন অবরোধ করে রাখে। প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের নিয়োগ পরীক্ষায় অংশ নিতে কয়েক হাজার পরীক্ষার্থী দেশের বিভিন্নস্থান থেকে রাজশাহীতে আসেন। এর মধ্যে খুলনা বিভাগ থেকেও বিপুল পরিমাণ পরীক্ষার্থী আসেন।

পরীক্ষা শেষে খুলনা বিভাগের পরীক্ষার্থীরা বাড়ি ফেরার জন্য দুপুর ২টার কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের টিকিট কাটেন। কিন্তু ট্রেনের আসন সংখ্যার চেয়ে কাউন্টার থেকে অন্তত ৩০০ অতিরিক্ত টিকিট বিক্রি করা হয়। ওই টিকিটধারী যাত্রীরা ট্রেনে উঠার পরে প্রত্যেকটি বগিতে উপচে পড়া ভিড় সৃষ্টি হয়। এসময় রেলওয়ে পুলিশ গিয়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেওয়ার চেষ্টা করে। ফলে যাত্রীরা আপত্তি তুললে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এ সময় পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রাজশাহী জিআরপি পুলিশের উপপরিদর্শক (এসআই) আসলাম হোসেন জানান, ঘটনার প্রতিবাদে যাত্রীরা ট্রেন থেকে নেমে রেললাইনে গিয়ে দাঁড়িয়ে রেলপথ অবরোধ করেন। পরে স্টেশনের কর্মকর্তারা ওই ট্রেনে কিছু যাত্রী তুলে দেন। বাকিদের পরবর্তী ট্রেনে নিয়ে যাওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। দুপুর ২টা ৪০ মিনিটে ট্রেনটি খুলনার উদ্দেশে ছেড়ে যায়।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/471127.html

1 thought on “রাজশাহী রেল স্টেশনে অতিরিক্ত যাত্রী নামিয়ে দেওয়ায় বিশৃঙ্খলা, লাঠিচার্জ

Comments are closed.