রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানকে অপসারণে আল্টিমেটাম

ক্যাম্পাসের খবর রাজশাহী

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড.অধ্যাপক আবুল হায়াতকে ১৫ দিনের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ।

AbulHayat-1428407236

মঙ্গলবার (৭ এপ্রিল) রাজশাহী শিক্ষাবোর্ডের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে শিক্ষক নেতৃবৃন্দ এ দাবি জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তরা বলেন, বোর্ড চেয়ারম্যান ড. অধ্যাপক আবুল হায়াত যোগদানের পর থেকে শিক্ষাবোর্ডকে আত্মীয়করণ করে ফেলেছেন। যোগ্যতা না থাকা সত্ত্বেও নিজের আত্মীয়দের দুইজন প্রথম শ্রেণির কর্মচারীকে নিয়োগ দেওয়ার চেষ্টা করছেন।
এছাড়াও দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রমশন দিয়েছেন। শুধু তাই নয়, শিক্ষকরা তার সঙ্গে দেখা করলে গেলে সমস্যা সমাধানের বিপরীতে খারাপ আচরণ করেন। এসব কারণে বোর্ডের কাজকর্ম স্থবির হয়ে পড়েছে।

এ সময় শিক্ষাবোর্ড চেয়ারম্যানের নানা অনিয়ম দুর্নীতির চিত্র তুলে ধরে বক্তব্য দেন, জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ রাজকুমার সরকার, অধ্যক্ষ আব্দুল বারী, অধ্যাপক আব্দুর রাজ্জাক প্রমুখ। পরে ১১ দফা দাবি সম্বলিত স্মারকলিপি রাজশাহীর জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর প্রদান করেন শিক্ষক-কর্মচারী ফ্রন্টের জেলা শাখার নেতৃবৃন্দ।