রাজশাহী সিটি করপোরেশনের ২৬নম্বর ওয়ার্ড বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

রাজশাহী

‘বাল্য বিয়েমুক্ত সমাজ চাই, মানসম্মত শিক্ষা চাই’ প্রতিপাদ্য সামনে রেখে মহানগরীর ২৬নম্বর ওয়ার্ডকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) দুপুরে স্বেচ্ছাসেবী বহুমুখী মহিলা সমাজ কল্যাণ সমিতি (এসবিএমএসএস) এবং একশন এইড বাংলাদেশের সহযোগিতায় ২৬নম্বর ওয়ার্ড কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এ ওয়ার্ডকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ‘বাল্যবিয়ে প্রতিরোধে রাষ্ট্রীয়ভাবে ১৮ বছরের আগে মেয়েদের এবং ২১ বছরের আগে ছেলেদের বিয়ে না করার নিয়ম রয়েছে। এ বিষয়ে অভিভাবকদের আরও বেশি সচেতন হতে হবে। আমাদের সন্তাদের শিক্ষাজীবন শেষ করে স্বাবলম্বী হওয়ার পর তাদের বিয়ের ব্যবস্থা করতে হবে’।

রাসিক মেয়র বলেন, মেয়েদের সামাজিক নিরাপত্তা না দিতে পারলে তার সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না।বাল্যবিয়ে মুক্ত এলাকা ঘোষণা সম্বলিত ৫০টি সাইনবোর্ড ২৬নম্বর ওয়ার্ডের বিভিন্ন মহল্লায় স্থাপনের মাধ্যমে এ এলাকার জনগণকে অবহিত করার উদ্যোগকে স্বাগত জানান মেয়র।

এসবিএমএসএস রাজশাহীর নির্বাহী পরিচালক নূর-এ-জান্নাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ২৬নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূর মোহাম্মদ মোল্লা, সমাজসেবী ওয়ালিউল হক রানা, নগর স্বাস্থ্য কেন্দ্রের সুপার ভাইজার মনিরুল ইসলাম তুহিন।

খবরঃ বাংলানিউজ

3 thoughts on “রাজশাহী সিটি করপোরেশনের ২৬নম্বর ওয়ার্ড বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

Comments are closed.