রাজশাহী সিটি করপোরেশনের সংবর্ধনা পেলো কৃতী শিক্ষার্থীরা

রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৪ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (১২ মে) বিকেলে নগর ভবনের গ্রিন প্লাজায় সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের পদক ও সংবর্ধনা দেন।

রাসিকের প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ওয়াসিম, মেজবাউল হক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য প্রফেসর ড. কে এম শাহাদত হোসেন মন্ডল, রাসিকের কাউন্সিলর শাহনাজ বেগম শিখা, কামরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র বুলবুল বলেন, ‘তোমাদের উৎসাহিত করতে আজকের এ আয়োজন। কেননা তোমরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে আগামী বাংলাদেশের নেতৃত্ব দেবে। দেশটাকে এগিয়ে নেবে, এটাই আমাদের প্রত্যাশা’।

অভিভাবকদের প্রতি শ্রদ্ধা ও নির্দেশনা মেনে জীবন গড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সন্তানদের কোচিং নির্ভর না করে তাদের মেধা বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। এজন্য শিক্ষক ও অভিভাবকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে’।

অনুষ্ঠানে জেএসসি-জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত প্রায় এক হাজার ৬শ’ ৬৮ জন কৃতি শিক্ষার্থীদের প্রত্যেককে পদক ও একটি করে নিম গাছের চারা দেওয়া হয়েছে।

খবরঃ বাংলানিউজ