রাজশাহী সিটি হাসপাতাল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে

রাজশাহী

নতুন আঙ্গিকে আধুনিক চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্য নিয়ে রাজশাহী সিটি হাসপাতালের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১টার দিকে সিটি হাসপাতাল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, রাজশাহীতে সিটি হাসপাতাল নতুন রূপে তৃণমূলে পর্যায়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে বলে আশা করি। এ হাসপাতালে রোগীরা উন্নত চিকিৎসার আশায় আসবে। সিটি করপোরেশনের সীমাবদ্ধতার কারণে চিকিৎসাসেবা দেওয়া সম্ভব হয়নি। এর আগে রোগী আসতো কিন্তু পুরোপুরি চিকিৎসাসেবা পেতো না। এজন্য সেলট্রনের সুনাম ও দক্ষতা দেখে তাদের সঙ্গে চুক্তি করা হয়েছে।

রোগীদের ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে রাজশাহী সিটি হাসপাতালের কার্যক্রম শুরুর সফলতা কামনা করে মেয়র বলেন, শহরতলীর পূর্বাংশ কাজলা, তালাইমারি, বিনোদপুর, কাটাখালির মানুষ সিটি হাসপাতালে চিকিৎসাসেবা নিয়ে থাকে। আশা করছি, অল্পদিনের মধ্যে সেলট্রনের প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় দ্রুত সুনাম অর্জন করবে। সেলট্রনকে সার্বিক সহযোগিতার জন্য রাসিক, রংপুর মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল, পুলিশ প্রশাসন পাশে থাকবে।

সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিনের সভাপত্বিতে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ও পুলিশের বোয়ালিয়া জোনের উপ-কমিশনার আমির জাফর।

অনুষ্ঠানে রাসিক মেয়র লিটন সিটি হাসপাতালের যাতায়াত ব্যবস্থা উন্নত করার জন্য রাস্তা দ্রুত সংস্কার করার পরিকল্পনার কথা জানান।

এছাড়া সিটি হাসপাতালকে আরো চিকিৎসাবান্ধব করার জন্য বিভিন্ন পরিকল্পনা নিয়েছেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেলট্রনের নির্বাহী পরিচালক মাসুদ মহিউদ্দিন।

এদিকে, সিটি হাসপাতালে সেলট্রন স্বল্পমূল্যে ও আন্তর্জাতিক মানের যেসব সেবা দেবে সেগুলো হচ্ছে- জরায়ু ক্যান্সার পরীক্ষা, থ্রি ডি আল্ট্রাসোনোগ্রাম, নরমাল ডেলিভারি, সিজারিয়ান ডেলিভারি, অ্যাপেন্ডিসাইটিস সার্জারি, ১২ চ্যানেল ইসিজি, সার্জারি, পিত্তথলি সার্জারি, হল্টার মনিটরিং, রক্ত পরীক্ষা, হার্টের মনিটরিং, ইটিটি, ইকো, হার্নিয়া, টনসিল, সিস্ট ও এক্সরে।

এছাড়া সিটি হাসপাতালে নয়টি বিভাগের মাধ্যমে চিকিৎসাসেবা দেওয়া হবে। সেগুলো হলো- গাইনি, কিডনি, দন্ত, মেডিসিন, ডায়াবেটিক, শিশু, চর্ম ও যৌন, হৃদরোগ।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর