রাজশাহী হাসপাতালের রোগীদের নাশতায় পচা পাউরুটি-কলা!

রাজশাহী

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে সকালের নাশতায় রোগীদের জন্য পচা পাউরুটি ও কলা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরে রোগীর স্বজনরা সেই পাউরুটি ও কলা নিয়ে হাসপাতাল পরিচালকের কাছে যান।

কিন্তু হাসপাতাল পরিচালক না থাকায় উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসের কাছে গিয়ে স্বজনরা অভিযোগ করেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে রামেক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

হাসপাতালের ওয়ার্ডগুলোর একাধিক রোগী ও তাদের স্বজনের সঙ্গে কথা বলার সময় তারা পচা পাউরুটি ও কলা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তবে হাসপাতালে চিকিৎসা নেওয়ার স্বার্থে তারা কেউ নাম প্রকাশ করতে রাজি হননি।

নাম প্রকাশ না করার শর্তে রোগীর স্বজনরা অভিযোগ করেন, রোগীদের জন্য আজ সকালের বরাদ্দ করা নাশতা দেওয়ার পর এর প্যাকেট খুলেই পচা পাউরুটি পান। এর সঙ্গে যে কলা দেওয়া হয়েছিল, সেটিও পচা। কলাগুলো আকারে ছোট ও পচা হওয়ায় সেগুলোও ফেলে দেওয়া হয়।

আর কিছু নিয়ে যাওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষকে দেখিয়ে অভিযোগ দেওয়ার জন্য। পরে সেগুলোও ফেলে দেওয়া হয়। এর পরপরই ঘটনাটি ধামাচাপা দিতে হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মীরা কলা ও পাউরুটিগুলো দ্রুত সরিয়ে ফেলেন।

বিষয়টি জানতে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, আমিও বিষয়টি জানতে পেরেছি। তবে পাউরুটিগুলো আসলে পচা না। তৈরির পর গরম থাকা অবস্থায় পাউরুটিগুলো প্যাকেট করা হয়েছে। আর প্যাকেটে ফুটো না করায় গ্যাস বের হয়নি। সমস্যা হয়েছে। তবে কেন এমন হয়েছে আমি বিষয়টি খতিয়ে দেখছি।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর