রাজশাহী হোমিও কলেজের অচলাবস্থা কাটছেনা

রাজশাহী

রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক-কর্মচারীদের চাকরির অনুমোদন ও বেতন-ভাতার দাবিতে ধর্মঘট অব্যাহত রয়েছে। তার উপর এডহক কমিটির বিরুদ্ধে মামলা কারণে কলেজটির স্বাভাবিক কার্যক্রমে অচলাবস্থা কাটছেনা।

রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ চিকিৎসক-কর্মচারী ঐক্য পরিষদ সভাপতি ডা. মাহিদুজ্জামান ফারুক ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, তারা ১৫ থেকে ৩০ বছর ধরে কলেজে চাকরি করে আসছেন। অথচ এখন পর্যন্ত বাংলাদেশ হোমিপ্যাথিক বোর্ডে তাদের কাগজপত্র অনুমোদন হয়নি।

বিগত বছরগুলোতে কলেজ ফান্ড থেকে বেতনের নামে প্রতিমাসে ন্যূনতম ভাতা দেওয়া হতো। কিন্তু সাবেক অধ্যক্ষ ইয়াছিন আলী কর্তৃক আইনি জটিলতা সৃষ্টির কারণে তাও বন্ধ রয়েছে। ফলে ২৩ মাস ধরে তারা ন্যূনতম ভাতা বা কোনো রকম আর্থিক সুবিধা না পাওয়ায় মানবেতর জীবনযাপন করছেন।

এদিকে, আইনি জটিলতার কারণে ইন্টার্ন চিকিৎসকরা বোর্ড থেকে তাদের ছাড়পত্র না পাওয়ায় চিকিৎসক কর্মচারীদের আন্দোলন ও ধর্মঘটের সঙ্গে তারাও একাত্মতা ঘোষণা করেছেন।

নেতারা রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অচলাবস্থা নিরসনে স্থানীয় সংসদ সদস্য ও রাজনৈতিক ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

চলমান আন্দোলনের বিষয়টি নিয়ে রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ইয়াসিন আলীর সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি এ ব্যাপারে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

খবরঃ বাংলানিউজ