রাবিতে অফিসার্স সমিতির মানববন্ধন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকরির বয়স কমানো ও বেতন-কাঠামো বিষয়ে  বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে পাঠানো চিঠি প্রত্যাহরের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় অফিসার্স সমিতি।

রোববার (১২ জুন) বেলা ১১টার দিকে রাবির সিনেট ভবনের সামনে এ মানববন্ধন করা হয়।

রাবি অফিসার্স সমিতির সহসভাপতি এম জাহিদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক একেএম নজরুল ইসলাম শেলীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডেপুটি রেজিস্ট্রার তাজুল ইসলাম খান, সমিতির সাংগঠনিক সম্পাদক জনাব বদিউল ইসলাম, কেন্দ্রীয় গ্রন্থাগারের ডেপুটি লাইব্রেরিয়ান ড. গোলাম মোস্তফা, সংস্থাপনা শাখার ডেপুটি রেজিস্ট্রার শওকত আলী শেখ, সমিতির কার্যনির্বাহী সদস্য ডা. শামীম চৌধুরী, ভূগোল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার আব্দুল মালেক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ৭৩ সালের অ্যাক্ট অনুযায়ী রাবি স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে সিনেট ও সিন্ডিকেট দ্বারা পরিচালিত হবে। সে হিসেবে রাবির শিক্ষকদের চাকরির বয়সসীমা ৬৫ আর অফিসারদের ৬২ বছর। কিন্তু ইউজিসি থেকে অফিসারদের বয়সসীমা ৬০ বছর করতে চিঠি দেওয়া হয়েছে। তারা অবিলম্বে এই পত্রাদেশ প্রত্যাহারের দাবি জানান।

মানববন্ধন থেকে আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের পক্ষ থেকে ৫ দফা দাবি জানানো হয়। এছাড়া সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস এবং মঙ্গলবার পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়।

মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের শতাধিক কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

খবরঃ বাংলানিউজ