রাবিতে ঘাতক দালাল নির্মূল কমিটির আলোর মিছিল

রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

২৫ মার্চ হোক আন্তর্জাতিক গণহত্যা দিবস’ এই স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আলোর মিছিল করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। বুধবার সন্ধ্যা সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়। পরে শহীদ মিনারে সংক্ষিপ্ত পথসভার আয়োজন করা হয়।

ru misil

২৫ মার্চ গণহত্যার কালরাত্রি স্মরণ এবং এ দিনটিকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দেওয়ার আহ্বান জানিয়ে এ কর্মসূচি পালন করা হয়। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের হয়ে ১ নং প্রশাসন ভবনের সামনে ঘুরে আবার সেখানে এসেই শেষ হয়। পরে একটি সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, ২৫ মার্চের এক রাতে পাকিস্তানি পিশাচরা যত মানুষ হত্যা করেছে পৃথিবীর ইতিহাসে তা নজির বিহীন । তাই এই দিনটিকে আন্তর্জাতিক ভাবে গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দেওয়া প্রয়োজন।

ঘাতক দালাল নির্মূল কমিটির সম্পাদক গোলাম সারওয়ার বলেন, ৭১ এর হায়েনারা আজও এদেশে অশান্তির সৃষ্টি করে । এদেরকে নিমূল না করা পর্যন্ত আমাদের মুক্তিযুদ্ধো শেষ হবে না। সভায় আরো বক্তব্য দেন, রাবি ছাত্রলীগের সভাপতি মো. মিজানুর রহমান রানা, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ফিরোজ সরকার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.