রাবিতে ছাত্রলীগের ২ কর্মী বহিস্কার; ৩ জনের বহিস্কারের সুপারিশ

রাজশাহী বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বেড়াতে আসা ঢাকার এক ছাত্রকে চাঁদার দাবিতে আটকে রেখে নির্যাতন করার দায়ে বিশ্ববিদ্যালয় সৈয়দ আমীর আলী হলের সাধারন সম্পাদক পদপ্রার্থী এরশাদুর রহমান রিফাত ও কর্মী তরিকুল ইসলামকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

রোববার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি বাসুদেব পালকে মারধর করে আহত করার দায়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ কৌশিক, গত কমিটির সাবেক সহ-সভাপতি আয়াতুল্লাহ বেহেস্তী ও সজীবকে কেন্দ্রীয় কমিটির কাছে বহিস্কারের সুপারিশ করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বেড়াতে আসা ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএসসি (সম্মান) কোর্সের শিক্ষার্থী মো. জাহাঙ্গীর আলমকে চাঁদার দাবিতে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের ১৪১ নম্বর কক্ষে ২০ ঘন্টা আটকে রেখে নির্যাতন করে।

এদিকে ৯ জুন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মার্কেটের সিলসিলা রেস্টুরেন্টের সামনে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি বাসুদেব পালকে মারধর করে আহত করে।