রাবিতে ধর্ষণকারীদের দ্রুত কার্যকর আইনে বিচারের দাবি

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

ঢাকায় বেসরকারী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণসহ সকল ধর্ষণ ও যৌন নিপীড়নকারীদের শাস্তির জন্য ‘দ্রুত কার্যকর আইন’ প্রনয়নের দাবী জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বরে ‘ধর্ষণ ও যৌন নিপীড়নকারীদের’ শাস্তির দাবীতে আয়োজিত মানববন্ধনে এই দাবী তোলেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদা মিতুল ইভার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইনস্টিটিউট অব এডুকেশন এ্যান্ড রিসার্চ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফাবাসসির হক, অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের রাশেদ রিমন, চিত্রকলা বিভাগের ১ম বর্ষের তারেক চঞ্চল, গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কণি ইসলাম।

বক্তারা বলেন, বর্তমান সময়ে সংবাদ পত্র খুললেই চোখে পড়ে ধর্ষনের নিউজ। প্রতিনিয়ত এ ধরনের ঘটনা যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। আমরা এই ধরণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানচ্ছি।

এসময় তারা দেশের সকল ধর্ষন ও যৌন নিপীড়নের সুষ্ঠু ও কার্যকরী বিচারের জন্য ‘দ্রুত কার্যকর আইন’ প্রনয়নের দাবী এবং সেই আইনের মাধ্যমে অপরাধীদের কঠোর শাস্তির দৃষ্টান্ত স্থাপনের দাবী জানান।

অনুষ্ঠানে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর। এছাড়াও মানবন্ধনে সংহতি প্রকাশ করেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা।

খবরঃ ক্যাম্পাসলাইভ২৪