রাবিতে প্রতিবাদী গণসঙ্গীতে লিপু হত্যার বিচার দাবি

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রতিবাদী গণসঙ্গীতের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবি করেছে শিক্ষার্থীরা।

সোমবার (৩১ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রবীন্দ্র কলা ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় লিপুকে নিয়ে রচিত ‘হলের ভেতর লিপু মরলো/প্রশাসনের ঘুম না ভাঙলো/ দিনের পর দিন চলে যায় বিচার মেলে না’। একরকম নানা ধরনের প্রতিবাদী গান করেন শিক্ষার্থীরা। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এদিকে সোমবার লিপু হত্যার বিচার দাবিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দেওয়া সাতদিনের আল্টিমেটাম শেষ হচ্ছে। মঙ্গলবার (০১ অক্টোবর) পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিভাগের শিক্ষার্থীরা।

লিপু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) অশোক চৌহান জানান, ‘তদন্তে ভালো অগ্রগতি হয়েছে। রিমান্ডে লিপুর রুমমেট মনিরুল গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তার কাছ থেকে যা তথ্য পাওয়া গেছে, তা দিয়ে হত্যার রহস্য উদঘাটন করা সম্ভব বলে ধারণা করছি।’

গত ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন বিকেলে লিপুর চাচা বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় লিপুর রুমমেট মনিরুল ইসলামকে গ্রেফতার দেখানো হয়েছে।

খবরঃ বাংলানিউজ