রাবিতে ভর্তিচ্ছুদের মধ্যে শিবিরের লিফলেট বিতরণ

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষে ভর্তিচ্ছুদের মধ্যে লিফলেট বিতরণ করেছে শিবিরের কর্মীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ক্যাম্পাস সংলগ্ন স্টেশন বাজার, মেহেরন্ডী, বুধপাড়া এলাকায় ভর্তিচ্ছুদের মধ্যে লিফলেট বিতরণ করেছে ছাত্র শিবির। শনিবার রাত ৮টার দিকে ওইসব এলাকায় এ লিফলেট বিতরণ করা হয়। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ভর্তিচ্ছুরা।

কয়েকজন ভর্তিচ্ছু ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, শনিবার রাতে ৩-৪ জন যুবক বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্টেশন বাজার, মেহেরন্ডী, বুধপাড়া এলাকায় ভর্তিচ্ছুদের মধ্যে লিফলেট বিতরণ করেছে। তারা এসব এলাকায় রাস্তায় চলাচল করা ভর্তিচ্ছুদের টার্গেট করে লিফলেট দেয়।

লিফলেটগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সংগঠনটির বিভিন্ন অনুষদের সদস্যদের সঙ্গে যোগাযোগের জন্য মোবাইল নম্বর দেয়া আছে।

এদিকে হল সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে শিবির কর্মীরা সরাসরি দলীয় পরিচয় না দিয়ে কৌশলে বিভিন্ন সমিতি বা স্বেচ্ছাসেবী সংগঠনের নামে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছে। তাদের মোবাইল নম্বর ও তথ্য সংগ্রহ করছে।

গাজীপুর থেকে আসা জোবায়ের হোসেন নামে এক ভর্তিচ্ছু বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার থেকে মেহেরচন্ডীতে পরিচিত এক বড় ভাইয়ের ছাত্রাবাসে যাচ্ছিলাম। পথে ৩-৪ জন্য যুবক আমার হাতে একটি কাগজ ধরিয়ে দেয়। ওই জায়গায় অন্ধকার থাকায় সেটি কিসের কাগজ বুঝতে পারিনি। পরে আলোতে এসে দেখি
শিবিরের লিফলেট।’

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘শিবির লিফলেট বিতরণ করছে কিনা আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। ক্যাম্পাসে কেউ বিশৃঙ্খলা করতে চাইলে কঠোরভাবে দমন করা হবে।’

খবরঃ বাংলানিউজ

5 thoughts on “রাবিতে ভর্তিচ্ছুদের মধ্যে শিবিরের লিফলেট বিতরণ

Comments are closed.