রাবিতে ভাসমান দোকান বন্ধের নির্দেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীদের শিক্ষাবান্ধব উপযুক্ত পরিবেশ সৃষ্টি ও করোনা সংক্রমণ ঠেকাতে ভাসমান, ভ্রাম্যমাণ ও অনুমতিহীন দোকান-পাট বন্ধের নির্দেশ দিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন। আগামী ২০ মার্চের মধ্যে এসব দোকান সরানোর নির্দেশ দেন বিশ^বিদ্যালয় প্রক্টর লুৎফর রহমান।

রবিবার দুপরে বিশ^বিদ্যালয়ের প্রক্টরের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি টুকিটাকি চত্বর, সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের আশেপাশের সকল দোকানে গিয়ে মালিকদের এই নির্দেশ দেন। সেই সঙ্গে অনুমোদিত দোকান-হোটেল গুলোকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান তারা।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিশ^বিদ্যালয়ের টুকিটাকি চত্বর ও আশেপাশের জায়গায় দোকানের পরিমাণ দিনদিন বেড়েই চলেছে যার ফলে শিক্ষার পরিবেশ ব্যাঘাত ঘটছে। তাছাড়া এসব দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হয়। দেশে করোনা ভাইরাসের প্রভাব পড়তে পারে এমন পরিবেশে। তাই দোকান বন্ধে করার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার ব্যাঘাত ঘটতে পারে এমন পরিবেশ সৃষ্টি হলে আমরা সেখানেই ব্যবস্থা নিবো। ক্যাম্পাসে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে আমরা ভ্রাম্যমাণ দোকানপাট ২০মার্চের মধ্যে বন্ধের ঘোষণা দিয়েছি। এরপরে এমন দোকান দেখতে পেলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন