রাবিতে শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরকর্মী সন্দেহে দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হল থেকে ছাত্রলীগকর্মীরা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।

আটক শিবিরকর্মীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ভাষা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রবিউল আউয়াল এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী রায়হান।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, রবিউল হলের ২০২ নম্বর কক্ষে থাকতেন আউয়াল। তার চলাফেরায় সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এছড়া তার রুমমেট রায়হানকেও জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রক্টরকে জানালে তিনি সেখানে উপস্থিত হয়ে ওই দুই
শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশে সোপর্দ করেন।

ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি, রবিউলের ফেসবুকের ম্যাসেজে দেখা গেছে শিবিরের বিভিন্ন নেতাকর্মীর সঙ্গে যোগাযোগ করতেন। এছাড়া তার কক্ষে বিভিন্ন হলের ছাত্রলীগ নেতাকর্মীদের তালিকা পাওয়া গেছে। আর রায়হান তার রুমমেট হওয়ায় তাকেও শিবির সন্দেহে পুলিশে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, রবিউলকে পর্যবেক্ষন করে আমাদের সন্দেহ হলে তাকে জিজ্ঞাবাদ করে তার কাছে আমরা প্রমাণ পাই। তিনি ফেসবুকে শিবির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করত এবং তার মোবাইলেও প্রমাণ পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, রবিউল হলে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অবৈধভাবে অবস্থান করছিল। তাকে ও তার রুমমেটকে জিজ্ঞাসাবাদ করে সন্দেহ হওয়ায় পুলিশে সোপর্দ করা হয়েছে। তিনি অন্যকিছুর সঙ্গে জড়িত কিনা তা খতিয়ে দেখা হবে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, ওই শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পুলিশে সোপর্দ করেছে। তারা শিবির কর্মী কিনা এ ব্যাপারে তদন্ত চলছে।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/468873.html