রাবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৩তম জন্মদিন উদযাপন করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। এ উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়।

স্কুল প্রাঙ্গণে বেলা ১১টায় জন্মদিনের কেক কাটেন রাবি উপাচার্য প্রফেসর অধ্যাপক এম আব্দুস সোবহান।

এর আগে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি স্কুলের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আবারও সেখানে গিয়ে মিলিত হয়। এরপর আলোচনা সভার আয়োজন করা হয়।

শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাতের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবির উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, বিশ^বিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আনসার উদ্দিন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশে জাতির জনকের শিশু পুত্র শেখ রাসেল ঘাতকের রোষানল থেকে রেহায় পায়নি। তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। শিশু হত্যার মত এই নির্মম ঘটনা আমাদের গোটা জাতিকে অপরাধী করে দেয়। আজ শেখ রাসেল বেঁচে থাকলে একজন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা রাখতো।

খবরঃ ডেইলি সানশাইন