রাবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক মো. আব্দুস সালাম।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান তাকে পরীক্ষা নিয়ন্ত্রক থেকে রেজিস্ট্রার পদে স্থানান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ইউনিটের উপ-রেজিস্ট্রার মো. ইউসুফ আলী স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আব্দুস সালামকে রেজিস্ট্রার পদে স্থানান্তর করা হয়েছে। বিকেলে তিনি নতুন দায়িত্বে যোগ দিয়েছেন। তিনি গত বছরের ০২ ফেব্রুয়ারি থেকে চুক্তি ভিত্তিতে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এর আগে তিনি ২০০০-০৭ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পালন করেন।

এদিকে অপর এক অফিস আদেশে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. আলমগীর হোসেন সরকারকে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনিও বৃহস্পতিবার নতুন দায়িত্বে যোগ দিয়েছেন।

গত বছরের ১৩ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক চিঠিতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারীকে অব্যাহতি দিতে উপাচার্যকে প্রয়োজনীয় নিতে নির্দেশ দেওয়া হয়। তবে গত ৩০ ডিসেম্বর অধ্যাপক এমএ বারী রেজিস্ট্রার পদ থেকে পদত্যাগ করেন। এরপর গত এক সপ্তাহ রেজিস্ট্রারের পদটি শূন্য ছিল।

দায়িত্ব পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক মো. আব্দুস সালাম বলেন, এর আগে দীর্ঘদিন এই পদে দায়িত্ব পালন করেছি। সেই হিসেবে কাজ করতে সুবিধা হবে বলে আশা রাখি।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ