রাবির ভর্তিতে মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনী কোটা চালুর দাবিতে তিন দিনের অনশন পালন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নাতি-নাতনিদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির দাবিতে তৃতীয় দিনের মতো প্রতীকী অনশন পালন করেছেন রাজশাহীর মুক্তিযোদ্ধারা। বুধবার বেলা ১০ টা থেকে দুপুুর ১টা পর্যন্ত তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করে।

রাজশাহী মহানগর সহকারী কমা-ার আবুল বাশারের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সাবেক জেলা কমান্ডার সাইদুর রহমান, জেলা কমান্ডার ফরহাদ আলী, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডের রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক র্বহুল আমিন প্রামাণিক, ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম, ন্যাপ রাজশাহীর সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান খান, আইনজীবী সাইদুর ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন, মুক্তিযোদ্ধারা যদি রাস্তায় নামেন, তারা যদি তাদের নাতি-নাতনিদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আন্দোলন করেন, সংগ্রাম করেন তাহলে তার চেয়ে বড় অপমান বাংলাদেশের জন্য আর কি হতে পারে। এখানে আমাদের ছেলে-মেয়েরা পড়বে না তো গোলাম আজমের মতো রাজাকারদের ছেলেরা-মেয়েরা পড়বে? আমরা তা বুঝতে পারছি না। তারা বলেন, দাবি মানা না হলে আমরা আমাদের রক্ত দিয়ে হলেও প্রতিবাদের মাধ্যমে দাবি আদায় করে ছাড়বো।
কর্মসূচি শেষে মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান বলেন, আজ বৃহস্পতিবার জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বসে পরবর্তী আন্দোলন কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা অবরোধ বা ঘেরাও কর্মসূচির চিন্তাভাবনা করছি।
রাবিতে নাতি-নাতনিদের কোটায় ভর্তির সুযোগ প্রদান না করার প্রতিবাদে গত সোমবার থেকে তিন দিনব্যাপী প্রতীকী অনশন কর্মসূচি শুর্ব করেন রাজশাহীর মুক্তিযোদ্ধারা।

খবরঃ দৈনিক সোনালী সংবাদ