রাবির লাইব্রেরিতে বিপজ্জনক পাঠকক্ষ!

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের একটি পাঠকক্ষের পাটাতন পচে যাওয়ায় কিছুটা জায়গা বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই অংশটি লাল ফিতা দিয়ে গত দুই মাস যাবৎ ঘিরে রাখা হলেও সংস্কারের উদ্যোগ নেয়নি প্রশাসন।

সরেজমিনে দেখা যায়, গ্রন্থাগারের দ্বিতীয় তলার পূর্ব দিকের পাঠকক্ষের কিছু অংশ বিপদজনক হিসেবে ঘোষণা করে লাল ফিতা দিয়ে ঘিরে দেয়া হয়েছে। ফিতায় ‘সাবধান বিপদজনক এলাকা’ লেখা সংবলিত একটি এ-ফোর সাইজের কাগজ সেঁটে দিয়েছে গ্রন্থাগার কর্তৃপক্ষ।

লাইব্রেরির এক কর্মচারী জানান, পাটাতনের কাঠগুলো পচে গেছে। নতুন কাঠ না লাগালে যেকোনো দুর্ঘটনা ঘটতে পারে তাই ছুটির আগে ঘিরে রাখা হয়েছে।

এদিকে দ্রুত পাঠকক্ষ সংস্কারের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

rajshahi-university

লাইব্রেরিতে পড়তে আসা আররি বিভাগের শিক্ষার্থী জামিলুর রহমান বলেন, ‘বেশ কিছুদিন আগে এই অংশটিতে বিপজ্জনক পোস্টার লাগিয়ে ঘিরে দেয়া হয়। এর মধ্যে একদিন উপ উপাচার্য স্যার জায়গাটা পরিদর্শন করেছেন। তবে সংস্কার করার লক্ষণ দেখা যাচ্ছে না।’

এ বিষয়ে গ্রন্থাগার প্রশাসক অধ্যাপক সুভাষ চন্দ্র শীল বলেন, ‘ওই জায়গাটুকু ব্যবহারের অনুপযোগী বলে জানতে পেরে ছুটির আগে ঘিরে রাখা হয়েছে। জায়গাটুকু মেরামতের জন্য প্রশাসনের কাছে চিঠি দেয়া হয়েছে। তারা অচিরেই সংস্কার করার আশ্বাস দিয়েছেন।’

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪