রাবি ও রুয়েটে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয় রুয়েট

অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন গ্রেড নিয়ে সৃষ্ট সংকট নিরসনের দাবিতে শুরু হওয়া কর্মবিরতি অব্যাহত রেখেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকরা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত লাগাতার কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবারও (১২ জানুয়ারি) এ কর্মবিরতি পালন করছে রাবি ও রুয়েট শিক্ষক সমিতি।

শীতকালীন ছুটির কারণে রাবিতে ক্লাস বন্ধ রয়েছে। তবে কয়েকটি বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কর্মবিরতির কারণে তা বন্ধ রয়েছে।

এছাড়া বিভিন্ন বিভাগে চালু থাকা সান্ধ্যকালীন কোর্সের কার্যক্রমও বন্ধ রয়েছে। তবে প্রশাসনিক জরুরি কিছু কার্যক্রম এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া কর্মবিরতির আওতামুক্ত রয়েছে।

অব্যাহত কর্মসূচি শিক্ষার্থীদের ক্ষতির কারণ হবে কিনা জানতে চাইলে রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা বলেন, আমরা সরকারকে অনেক সময় দিয়েছি। এর আগে বক্তব্য-বিবৃতির মধ্যে আমরা সীমাবদ্ধ ছিলাম। সরকারের বিভিন্ন মহলের সঙ্গে আমরা আলোচনা করেছি কিন্তু তারা এ ব্যাপারে গুরুত্ব না দেওয়ায় আমরা এ কর্মসূচিতে যেতে বাধ্য হয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

এদিকে কর্মবিরতির কারণে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (রুয়েট) কোনো বিভাগে ক্লাশ-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। রুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. তারিফ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষক সমিতির কর্মসূচি অনুযায়ী শিক্ষকরা কর্মবিরতি পালন করছেন। রুয়েটে সব ধরনের ক্লাশ-পরীক্ষা বন্ধ আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/456848.html