রাবি শিক্ষার্থীদের পরিচয়পত্র সঙ্গে রাখার নির্দেশ

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সার্বক্ষণিক পরিচয়পত্র সঙ্গে রাখার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

যেকোনো সময় ও স্থানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিংবা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চাহিদা অনুযায়ী পরিচয়পত্র প্রদর্শনের জন্যও বলা হয়েছে।

শনিবার (১৬ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এক নোটিশের মাধ্যমে নির্দেশনা জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক জানান, দেশের সাম্প্রতিক পরিস্থিতি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেজিস্ট্রার দপ্তরের নোটিশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সার্বিক নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় চত্বরে অবস্থানকালে পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মজিবুল হক আজাদ খান জানান, সম্প্রতি অধ্যাপক রেজাউল করিম হত্যাসহ সারাদেশে জঙ্গি হামালার নানা ঘটনা ঘটেছে। এসব ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার উদ্বিগ্ন। তাই আইন-শৃঙ্খলা বাহিনীর তথ্যের ভিত্তিতে শিক্ষার্থীদের নিরাপত্তা ও বিশ্ববিদ্যালয় সম্পদ রক্ষার্থে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

খবরঃ বাংলানিউজ

1 thought on “রাবি শিক্ষার্থীদের পরিচয়পত্র সঙ্গে রাখার নির্দেশ

Comments are closed.