রাবি শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মেস মালিকরা

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবিতে আসা ভর্তিচ্ছুদের কাছ থেকে বাড়তি টাকা নিতে চাওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ১২ টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেন। পরে তারা ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, মেস মালিকদের কোন ধরনের অর্থ গ্রহণে রাবি প্রশাসন সম্মতি দিবে না। কেউ জোর করে অর্থ আদায়ের চেষ্টা করলে এবং কোন শিক্ষার্থী অভিযোগ করলে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ভর্তিচ্ছুদের কাছ থেকে মেস মালিকরা যে টাকা নেয়ার ঘোষণা দিয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। একজন শিক্ষার্থী এমনিতেই ভাড়া দিয়ে মেসে থাকেন। তারপরও যদি তাকে এ্যপ্লিকেন্টকে রাখার জন্য আলাদা টাকা দিতে হয় তা অমানবিকও বটে।

বিক্ষোভ কর্মসূচীতে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট এবং প্রগতিশীল ছাত্রজোটসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা সংহতি জানান। বিক্ষোভে রাবির পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা ভর্তিচ্ছুদের মেসে থাকতে হলে দিনপ্রতি দুই’শ টাকা নেয়ার সিদ্ধান্ত নেয় মেস মালিকরা। গত বুধবার বিকেল ৫ টায় রাজশাহী জেলা মেস মালিক সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনার সময় এই ‘আবদার’ করে।

খবরঃ ডেইলি সানশাইন