রামেকের ২ ছাত্রাবাসের সব শিক্ষার্থীর সিট বাতিল

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী মেডিকেল কলেজ

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) শহীদ কাজী নূরুন্নবী ও শহীদ মাঈনুল আহসান পিংকু ছাত্রাবাসের সব শিক্ষার্থীর সিট বাতিল করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৬ এপ্রিল নূরুন্নবী ও পিংকু হোস্টেলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় গঠিত কমিটির প্রতিবেদন পর্যালচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে রামেক অধ্যক্ষ অধ্যাপক আনোয়ার হাবিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রুমমেট পছন্দ করে আগামী ৩০ এপ্রিলের মধ্যে পুনঃ সিট বরাদ্দের জন্য শিক্ষার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে। রি-এ্যালোটমেন্ট কমিটির মাধ্যমে আগামি ৪ মে আবার নতুন করে সিট বরাদ্দ দেয়া হবে।
পঞ্চম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য শহীদ কাজী নুরুন্নবী ছাত্রাবাস এবং প্রথম, তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য শহীদ মাঈনুল আহসান পিংকু ছাত্রাবাসে সিট বরাদ্দ দেয়া হবে বলেও একামেডিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।
উল্লেখ্য, ৬ এপ্রিল রাতে রামেক ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ হয়। ওই সময় গোলাগুলির ঘটনা ঘটে। পরে পুলিশ ছাত্রবাসে তল্লাশী চালিয়ে ছাত্রশিবিরের পাঁচ নেতাকে গ্রেপ্তার করে। এসময় শিবিরের লিফলেট, বই ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। এর একদিন পর ৮ এপ্রিল ক্যাম্পাসে আবার উত্তেজনা ও ছাত্রলীগ-ছাত্রশিবির মুখোমুখি অবস্থান নেয়। ওইদিন দুপুরে একাডেমিক কাউন্সিলের জরুরী সভা করে রামেকের শহীদ কাজী নূরুন্নবী ছাত্রাবাস থেকে সকল শিক্ষার্থীদের ছাত্রবাস ত্যাগের নির্দেশ দেয়া হয়।

খবরঃ দৈনিক সানশাইন

1 thought on “রামেকের ২ ছাত্রাবাসের সব শিক্ষার্থীর সিট বাতিল

Comments are closed.