রামেক ছাত্রাবাস থেকে শিবিরের তিন বস্তা নথিপত্র উদ্ধার

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী মেডিকেল কলেজ

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) শহীদ কাজী নূর-উন-নবী ছাত্রাবাস থেকে ৩ বস্তা শিবিরের সাংগঠনিক নথিপত্র উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর রাজপাড়া থানা পুলিশ এ অভিযান চালায়।
রামেক ছাত্রলীগ-শিবিরের মধ্যে সংঘর্ষের পর গত ৮ এপ্রিল কর্তৃপক্ষ বন্ধ রয়েছে ছাত্রাবাসটি। তবে এখনো এর একটি ব্লকে ১২ বিদেশী শিক্ষার্থী অবস্থান করছেন। তাদের পর্যাপ্ত নিরাপত্তাও দিচ্ছে পুলিশ।

রামেক কর্তৃপক্ষের দাবি, ওই ছাত্রাবাস থেকে ‘দেশবিরোধী’ কর্মকাণ্ড পরিচালনার লিফলেট ও অস্ত্র উদ্ধারের পর সেটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সাধারণ ও বিদেশী শিক্ষার্থীদের নিরাপত্তায় রামেকের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এ সীদ্ধান্ত নেয়া হয়। ঘোষণার পর ছাত্রাবাস ছেড়েছেন দেশী শিক্ষার্থীরা।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকার্তা (ওসি) আমান উল্লাহ জানান, ছাত্রাবাস কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে ছাত্রাবাসের নিচ তলার ১২১ নম্বর কক্ষে অভিযান চালানো হয়। এসময় কক্ষটি বাইরে থেকে তালাবন্ধ ছিলো। দীর্ঘদিন ধরে কেউ থাকতেননা সেখানে। বিষয়টি জানতেননা কর্তৃপক্ষ।

অভিযানে সেখান থেকে মওদুদী ও গোলাম আজমের লেখা বই, শিবিরের ১৬৭ জন সদস্যর তালিকা, চাঁদা আদায়ের রশিদ, দৈনিক কার্যক্রমের বিবরণ, সাংগঠনিক নির্দেশনাসহ তিন বস্তা সাংগঠনিক নথিপত্র জব্দ করা হয়। এগুলো যাচাই বাছাই শেষে আইনত ব্যবস্থা নেয়া হবে।

খবরঃ দৈনিক সানশাইন

3 thoughts on “রামেক ছাত্রাবাস থেকে শিবিরের তিন বস্তা নথিপত্র উদ্ধার

Comments are closed.