রামেক হাসপাতালের সেবার মান বাড়ানোর আহ্বান বাদশার

রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে শুধু রাজশাহীই নয়, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, দিনাজপুর, কুষ্টিয়া, পাবনা ও চুয়াডাঙার রোগিরাও চিকিৎসা নিতে আসেন। তাই এই হাসপাতালের সেবার মান অনেক বাড়াতে হবে। রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এ কথা বলেছেন।

বৃহস্পতিবার সকালে ‘হাসপাতাল সমাজসেবা কার্যক্রম জোরদারকরণ ও রোগি কল্যাণ সমিতির তহবিল বৃদ্ধি: বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজশাহী নগরীর মনিবাজারে নানকিং দরবার হলে এর আয়োজন করে রামেক হাসপাতাল সমাজসেবা কার্যালয়।

ফজলে হোসেন বাদশা বলেন, পাকিস্তান আমলে রামেক হাসপাতালে যেভাবে চিকিৎসা সেবা হতো, এখনও অনেকটা সেরকমই হয়। অত্যধুনিক যন্ত্রপাতির অভাব রয়েছে। কিন্তু এখানে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ উন্নত চিকিৎসার আশায় ছুটে আসেন। তাই রোগিদের স্বার্থে কোন হাসপাতালকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া প্রয়োজন তা এখনই সরকারের ভেবে দেখা দরকার।

রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের এই সভাপতি বলেন, রামেক হাসপাতালের সেবার মান উন্নয়নে রাজশাহীবাসীকে সোচ্চার হতে হবে। এ নিয়ে মানববন্ধন হওয়া দরকার। সেই মানববন্ধনে আমাকে ডাকলে আমি নিজেও অংশ নিব। কারণ, বৃহৎ স্বার্থে এই হাসপাতালের চিকিৎসা সেবার মান বাড়ানোর কোনো বিকল্প নেই।

সেমিনারে সভাপতিত্ব করেন বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক ড. রাজ্জাকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহীর বেসরকারি বারিন্দ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বি.কে দাম ও জেলা সামজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবীর।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine