রামেক হাসপাতালে ডেঙ্গুরোগে আরও এক নারীর মৃত্যু

রাজশাহী

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রওশন আরা (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এই নিয়ে ডেঙ্গুরোগে রামেক হাসপাতালে তিনজনের মৃত্যু হলো।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা ১০মিনিটে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ওই নারীর মৃত্যু হয়।

কুষ্টিয়া থেকে গত ১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) রওশন আরাকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছিল। তার স্বামীর নাম মোসলেম উদ্দিন। তিনি কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ঠাকুর দৌলতপুর গ্রামের অধিবাসী ছিলেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস  এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ৮ সেপ্টেম্বর রওশনা আরা নামে ওই নারী ডেঙ্গুতে আক্রান্ত হন। পরে ১০ সেপ্টেম্বর তাকে কুষ্টিয়া হাসপাতাল থেকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১০টা ১০মিনিটে তার মৃত্যু হয়। এই নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হলো।

এর আগে গত ১২ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ থেকে রামেক হাসপাতালে স্থানান্তর হয়ে আসার পর আব্দুল মালেক নামে একজন ডেঙ্গুরোগীর মৃত্যুর হয়। তিনি রাজধানী ঢাকায় গিয়ে আক্রান্ত হয়েছিলেন। গত ৯ সেপ্টেম্বর শাপলা বেগম নামে এক নারী ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়। তিনিও আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর