রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে

রাজশাহী

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে। হাসপাতালে বর্তমানে ৮২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় ২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

শুক্রবার (১৬ আগস্ট) হাসপাতাল সূত্রে এসব তথ্য জানা যায়।

হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস বলেন, গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ২৪ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন। হাসপাতালে এখন ভর্তি আছেন ৮২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

এক প্রশ্নের জবাবে এ উপ-পরিচালক বলেন, এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪১২ জন রোগী রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছেন মোট ৩৩০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। বাকি ৮২ জন রোগী বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন। তারা ডেঙ্গু ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়েছে।

হাসপাতালে গত ১২ আগস্ট থেকে মাত্র একজন মৃত্যুর ঘটনা ঘটেছে। এটাই ছিল প্রথম এবং সর্বশেষ মৃত্যুর ঘটনা। পরিসংখ্যান বলছে প্রথম দিকে রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়লেও এখন কমতে শুরু করেছে।

হাসাপাতালে ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় এবার চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছিল। তাই এখানে আসা রোগীরা শতভাগ চিকিৎসা পাচ্ছেন। রক্ত পরীক্ষা, ডেঙ্গু রোগ সনাক্ত ও প্রয়োজনের রক্ত দেওয়াসহ সব ধরনের চিকিৎসা ব্যবস্থা রাখা হয়েছে বলেও উল্লেখ করেন হাসপাতালের এ উপ-পরিচালক।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর