রামেক হাসপাতালে ২০ ডেঙ্গু রোগী, আইসিইউতে ২

রাজশাহী

ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ২৪ ঘণ্টায় ৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন। আর চিকিৎসা নিচ্ছেন ২০ জন রোগী।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস ডেঙ্গু রোগীর এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মোট ৬৭৭ জন ডেঙ্গু রোগী এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৬৫৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। ফলে ২০ জন ডেঙ্গু রোগী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাই তাদের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। তাদের ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

এক প্রশ্নের জবাবে হাসপাতাল উপ-পরিচালক ডা. ফেরদৌস বলেন, রাজশাহীতে জুলাই মাস থেকে ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। তবে সেই অনুপাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কম। মাত্র দু’জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ১২ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ থেকে রামেক হাসপাতালে স্থানান্তর হয়ে আসার পর আবদুল মালেক নামের একজন ডেঙ্গু রোগীর মৃত্যুর হয়েছে। তিনি রাজধানী ঢাকায় গিয়ে আক্রান্ত হয়েছিলেন।

এর পর গত ৯ সেপ্টেম্বর শাপলা বেগম নামের এক নারী ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর