রাসিকের সব ওয়ার্ড কার্যালয়ে স্ক্যানার দিলেন লিটন

রাজশাহী

অটোরিকশা নিবন্ধন কার্যক্রমকে গতিশীল করতে রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ড কার্যালয়ের জন্য ৩০টি স্ক্যানার মেশিন প্রদান করা হয়েছে। বুধবার সন্ধ্যায় নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে ওয়ার্ড সচিব ও ডাটা এন্ট্রি অপারেটরদের হাতে স্ক্যানারগুলো তুলে দেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ওয়ার্ড সচিব ও ডাটা এন্ট্রি অপারেটরদের মাধ্যমে তৃণমূল পর্যায়ে নাগরিক সেবা প্রদান করা সম্ভব হয়। ওয়ার্ড কাউন্সিলরদের কার্যালয় যেভাবে আমরা চেয়েছিলাম, মাঝখানে গ্যাপটি না হলে ঢাকা সিটি কর্পোরেশনের মতো স্থায়ী ওয়ার্ড কার্যালয় করে ফেলতাম। বিলম্ব হলেও এবার সেটি করতে চাই।

মেয়র আরো বলেন, ওয়ার্ড সচিব ও ডাটা এন্ট্রি অপারেটরদের কাজকে বহুমুখী করণের কাজ চলছে। একটার পর একটা নতুন নতুন দায়িত্ব প্রদান করা হচ্ছে। আপনাদের নাগরিক সেবা নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, ওয়ার্ডের পরিচ্ছন্ন কর্মচারীরা সারাদিন ময়লা-আবর্জনা সংগ্রহ করে কষ্ট করে ভ্যান টেনে নিয়ে আসেন। এখান থেকে আমরা বেরিয়ে আসতে চাই। সে লক্ষ্যে এই বছরের মধ্যে প্রতিটি ওয়ার্ডে একটি করে যন্ত্রচালিত ভ্যান গাড়ি প্রদান করতে চাই। যন্ত্রচালিত ভ্যান গাড়িতে করে ওয়ার্ড থেকে ময়লা-আবর্জনা নিয়ে সেকেন্ডারি পয়েন্টে আনবে।

প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ২ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম সরকার, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান প্রমুখ।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine