রাসিকের হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে গণঅনশনের ঘোষণা

রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) বর্ধিত হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি বাতিলের দাবিতে এবার গণঅনশন কর্মসূচি ঘোষণা দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

১৪ জানুয়ারি (শনিবার) সকাল ৯টা থেকে সাহেব বাজার বড় মসজিদের সামনে এ কর্মসূচি পালন করা হবে। এতে নগরবাসীকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বুধবার (০৪ জানুয়ারি) সকাল ১১টায় আন্দোলনরত রাজশাহী নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদ সোনাদীঘির মোড়ের নিজস্ব কার্যালয়ে‍ এক সংবাদ সম্মেলন এ কর্মসূচি ঘোষণা করে।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য তুলে ধরেন রাজশাহী নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট এনামুল হক।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন- সংগঠনের সদস্য সচিব ফরিদ মাহমুদ হাসান, প্রচার সম্পাদক অ্যাডভোকেট হোসেন আলী পেয়ারা, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলনের উপদেষ্টা আজমা চৌধুরী, ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি হারুন-উর-রশিদসহ অন্যান্য নেতারা।

এ সময় অ্যাডভোকেট এনামুল হক বলেন, গত বছরের ১১ ডিসেম্বর একই দাবিতে মহানগর এলাকায় অধাবেলা হরতাল পালন করা হয়েছে। কিন্তু এরপরও রাজশাহী সিটি করপোরেশনের টনক নড়েনি। তারা তাদের সিদ্ধান্তে এখনও অটল রয়েছেন। কারও সঙ্গে আলোচনারও প্রয়োজন মনে করেননি।

ওই সময় হুঁশিয়ারি উচ্চারণ করে সংগঠনটির পক্ষে বলা হয়েছিল এ দাবি না মানলে আগামীতে আরও কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। তাই ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে এবার গণঅনশন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
আগামী ১৪ জানুয়ারি সকাল ৯টা থেকে মহানগরীর সাহেব বাজার বড় মসজিদের সামনে এ কর্মসূচি পালন করা হবে। এতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করবেন। এর পরও দাবি না মান‍া হলে লাগাতার কর্মসূচি ঘোষণা দিবেন বলে জানান অ্যাডভোকেট এনামুল হক।

বর্ধিত হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ও সাইনবোর্ড ফি বাতিল এবং সহনীয় পর্যায়ে ভ্যাট আরোপের দাবিতে এ সমাজিক সংগঠনটি দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছে।

খবরঃ বাংলানিউজ