রাসিক হিসাবরক্ষণ কর্মকর্তাকে মারধর করল কর্মচারীরা

রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ভারপ্রাপ্ত হিসাবরক্ষণ কর্মকর্তা ওয়ালিদ হাসান মাহমুদ রানাকে মারধর করেছে কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীরা।

তবে কর্মচারীদের অভিযোগ, তাদের এক সহকর্মীকে বকেয়া বেতন পরিশোধ না করেই চাকরিচ্যুত করায় রানাকে মারধর করা হয়েছে।

সোমবার (১১ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর আহত অবস্থায় হিসাবরক্ষণ কর্মকর্তা তার কক্ষ থেকে বের হয়ে যান। এ সময় ওই কক্ষের বিভিন্ন ফাইলপত্রও তছনছ করে কর্মচারীরা।

নাম প্রকাশ না করার শর্তে রাসিক হিসাবরক্ষণ বিভাগের এক কর্মকর্তা জানান, সম্প্রতি জুয়েল নামে এক মাস্টাররোল কর্মচার্রীকে নানা অনিয়মের অভিযোগে বের করে দেওয়া হয়। ছাঁটাই হওয়া কর্মচারী জুয়েল রাসিকের প্রশাসন শাখায় কর্মরত ছিলেন। জুয়েলের বকেয়া বেতন পরিশোধ না করেই তাকে বের করে দেওয়া হয়েছে, এমন অভিযোগ তোলেন রাসিক কর্মচারী ইউনিয়নের নেতারা।

এ ঘটনার জের ধরে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাসিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুনের নেতৃত্বে কয়েকজন কর্মচারী জুয়েলকে সঙ্গে নিয়ে তার বকেয়া বেতন চাইতে যান হিসাবরক্ষণ কর্মকর্তার কাছে। কর্মচারী নেতাদের সঙ্গে রানার কথা কাটাকাটির এক পর্যায়ে রানাকে মারধর করে কর্মচারীরা।

পরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সব কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে।
এ বিষয়ে অন্য কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা কিছুই জানেন না বলে জানান।

এ ঘটনার কারণ জানতে চাইলে একজন কর্মকর্তা মারমুখী আচরণ করে বলেন, এখানে কিছুই হয়নি রানা সাহেব ভালো আছেন। শরীর খারাপ হওয়ায় তিনি বাসায় চলে গেছেন। আপনার এ বিষয়ে এতো জানার দরকার কী?

এদিকে, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী এ বিষয়ে বলেন, আমি বিভাগীয় কমিশনার অফিসের একটি বৈঠকে ছিলাম। ঘটনা সম্পর্কে সঠিক কিছু জানি না। তবে হিসাবরক্ষণ কর্মকর্তার ওপর হামলা হলে ব্যবস্থা নেওয়া হবে।

সূত্রঃ বাংলানিউজ২৪