রুয়েটে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতা (এনসিপিসি -২০১৫)

রাজশাহী

রুয়েটে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতা (এনসিপিসি -২০১৫। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদেরকে উজ্জীবিত করার জন্য এবং সমসাময়িক বিশ্বের চ্যালেঞ্জিং জগতের উপযোগী করে গড়ে তোলার জন্যে বিভিন্ন সময়ে বিজ্ঞান বিষয়ক নানা ধরনের প্রতিযোগিতা এবং সেমিনার এর আয়োজন করে থাকে । এরই ধারাবাহিকতায়  ১১-১২ তারিখে এবারে তারা আয়োজন করতে যাচ্ছে দেশের অন্যতম প্রোগ্রামিং প্রতিযোগিতা “জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতা (এনসিপিসি -২০১৫)” ।
যেখানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের অপর ৩টি প্রকৌশল  বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সহ মোট ৫৮ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহন করতে যাচ্ছে। অনুষ্ঠানটির মুল আয়োজক রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগ।
এটি মুলত একটি দলগত প্রতিযোগিতা এবং এর প্রতিটা দলে ৩জন করে সদস্য থাকে। এই প্রতিযোগিতায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য়, ৩য় ও ৪র্থ বর্ষের ৬টি দল সহ সকল বিশ্ববিদ্যালয় মিলে মোট ৯৭ টি দল অংশগ্রহন করতে যাচ্ছে।
ইতোমধ্যে অনুষ্ঠানের আয়োজনের জন্যে প্রায় সব ধরনের প্রস্তুতি শেষের পথে । শেষ মুহুর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগ। এ নিয়ে কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগকে সাজানো হয়েছে নানা আল্পনায়।