রুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম স্থগিত

ক্যাম্পাসের খবর রাজশাহী রুয়েট

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবি) নূন্যতম ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলনরত দুই শিক্ষা বর্ষের একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনির্দিষ্টকালের জন্য দ্বিতীয় বর্ষ বিজোড় (২০১৫ সিরিজ) ও দ্বিতীয় বর্ষ জোড় (২০১৪ সিরিজ) সেমিস্টারের একাডেমিক কার্যক্রম স্থগিত থাকবে। একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় অন্যান্য বর্ষের সব সিরিজের যাবতীয় একাডেমিক কার্যক্রম নির্ধারিত রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে।

রুয়েট সূত্র জানায়, ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের দাবিতে ২৮ জানুয়ারি থেকে ক্লাস বর্জন করে টানা অবস্থান কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস বন্ধ হয়ে যায়। টানা তিনদিন আন্দোলনের পর সোমবার (৩০ জানুয়ারি) শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আলোচনা হয়। এ আলোচনায় সমঝোতায় না আসায় মঙ্গলবার (৩১ জানুয়ারি) চতুর্থ দিনের মতো আন্দোলন অব্যাহত রাখে শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে অবস্থান কর্মসূচি, পরে বেলা সাড়ে ১১টায় মানববন্ধন এবং সাড়ে ১২টায় গণস্বাক্ষর কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে ‘৩৩ ক্রেডিট’ নিয়ম চালু নেই। ২০১৩ সালের আগে রুয়েটেও এই নিয়ম ছিল না। ব্যাকলগ বা শর্ট সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা দিয়ে পাস করা যেত। কিন্তু বর্তমানে মানোন্নয়নের কোনও সুযোগ রাখা হয়নি।

খবরঃ বাংলানিউজ

1 thought on “রুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম স্থগিত

Comments are closed.