রুয়েট ছাত্রলীগ নেতাকে শিবিরের হুমকি

ক্যাম্পাসের খবর রাজশাহী রুয়েট

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিবির সন্দেহে এক শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করায় রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুকে শিবির ‘পাল্টা ছোবলের’ হুমকি দিয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় মেকানিক্যাল বিভাগের ১৩ সিরিজের শিক্ষার্থী সাইফকে শিবির সন্দেহে পুলিশে দেওয়ার পর ফোনে তপুকে শিবির পরিচয়ে হুমকি দেয় বলে দাবি করেছেন তিনি।

চৌধুরী মাহফুজুর রহমান তপু দাবি করে বলেন, সাইফ নামে ১৩ সিরিজের এক শিবির নেতাকে গতকাল (মঙ্গলবার) আটক করে পুলিশে দিয়েছি। সে বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই শিবিরের পোস্টেড নেতা ছিলো, এটা সবাই জানে। তাকে পুলিশে দেওয়ার পরপরই অপরিচিত নম্বর থেকে রুয়েট শিবির সভাপতি নাসির ফোন করে সাইফকে ছেড়ে দিতে বলে। এরপর আরেকটি নম্বর থেকে ফোন দিয়ে ‘কেন্দ্রীয় শিবির থেকে বলছি’ বলে হুমকি দেয়। আরেকটি নম্বর থেকে রাবি শিবিরের সাবেক সভাপতি আশরাফুল আলম ইমন পরিচয়ে ফের হুমকি দেয়া হয়।

তপু আরও বলেন, ‘ফোন করে তারা আমাকে আমার পরিবার নিয়ে হুমকি দেয়। তারা আরও বলে, আমরা কেন শিবিরের ছেলের গায়ে হাত দিয়েছি। শিবির কখনও কারও গায়ে হাত দেয় না। এর জবাব শিবির দেবে। শিবির এর পাল্টা ছোবল দেবে।’
বিষয়টির সত্যতা জানতে তপুকে ফোনে হুমকি দেয়া নম্বরে (০১৯৯৫২৫৮৪১৫ এবং ০১৯৮৫০৬৯৮০০) একাধিকবার যোগাযোগ করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

হুমকির বিষয়ে আইনগত ব্যবস্থা নিবেন কিনা প্রশ্নে তপু বলেন, আমি পুলিশকে জানিয়েছি। এ ব্যাপারে আমি থানায় একটি সাধারণ ডায়েরি করবো। তবে শিবিরের হুমকিতে আমি পিছপা হব না। শিবির কখনওই রুয়েটের মাটিতে নিস্তার পাবে না।
জানতে চাইলে মতিহার থানার উপ-পরিদর্শক ব্রজগোপাল কর্মকার বলেন, চৌধুরী মাহফুজুর রহমান তপু এ ব্যাপারে পুলিশকে এখনও কিছু জানায় নি। তিনি যদি থানায় সাধারণ ডায়েরি করেন তবে তা তদন্ত করে দেখা হবে।

খবরঃ ডেইলি সানশাইন