রোহিঙ্গা হত্যার প্রতিবাদে রাবিতে গণস্বাক্ষর

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর জাতিগত নিপীড়ন ও গণহত্যার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে।

ইউনাইটেড নেশনস্ ইয়ুথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব) রাজশাহী বিভাগীয় শাখার উদ্যোগে রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন হয়। মানববন্ধন শেষে গণস্বাক্ষর গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ইউনিস্যাবের রাজশাহী বিভাগের সহযোগী সদস্য মারুফ খান বলেন, আমরা মানবিক তাগিদ থেকে মানববন্ধনে দাঁড়িয়েছি। বাংলাদেশ এরই মধ্যে কয়েক লাখ রোহিঙ্গার ভার নিয়েছে। এ রকম উন্নয়নশীল দেশের জন্য এটা কঠিন কাজ। তারপরও শরণার্থীদের ভরণ-পোষণ করছে বাংলাদেশ।

তিনি আরো বলেন, কিন্তু এক সময় এ দেশের পক্ষে আর এটা সম্ভব হবে না। তখন রোহিঙ্গারা তাদের মৌলিক চাহিদা পূরণের জন্য নানা রকম অপকর্মে জড়িয়ে যেতে পারে। আমরা মিয়ানমারকে বলবো, তারা যেন রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে সসম্মানে ফিরিয়ে নেয়।

মানববন্ধনে সংগঠনটির রিজিওনাল ডিরেক্টর একরাম হোসেন, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনের কো-অর্ডিনেটর মোহাইমিনুল জোয়ার্দারসহ দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

খবরঃ বাংলানিউজ

1 thought on “রোহিঙ্গা হত্যার প্রতিবাদে রাবিতে গণস্বাক্ষর

Comments are closed.