লালন শাহ পার্কে ঢুকতে কোনো টিকিট লাগবে না

রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহী মহানগরীর পদ্মানদীর কূল ঘেঁষে স্থাপন করা লালন শাহ পার্ক লিজ দেওয়ার সিদ্ধান্ত থেকে অবশেষে সরে এসেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। সর্বসাধারণের জন্য উন্মুক্ত এ স্থানটি রক্ষণাবেক্ষণের জন্য কাঁটাতারের বেষ্টনি দেওয়া হলেও ভেতরে ঢুকতে কোনো টিকিট লাগবে না।

রোববার  (০৮ নভেম্বর) বিকেলে রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা কাজী আমিরুল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে- ‘লালন শাহ পার্কের নিরাপত্তা বেষ্টনি নির্মাণকে কেন্দ্র করে বিভিন্ন মহল থেকে বিভিন্ন প্রশ্ন উত্থাপন করা হচ্ছে। যা গণমাধ্যমে সংবাদ আকারে প্রকাশিত হচ্ছে। বিষয়টি রাসিক কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে’।

‘তাই সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, রাজশাহী মহানগরীর ৯নং ওয়ার্ডের পাঠানপাড়া পদ্মার পাড়ে রাজশাহী সিটি কর্পোরেশন ‘লালন শাহ পার্ক’ নির্মাণ করেছে। কিন্তু এর কোনো বেষ্টনি না থাকায় পার্কের অভ্যন্তরে অবাধে গবাদিপশু চরানো হচ্ছে এবং গোয়ালঘর নির্মাণ করে গরু লালন-পালন করা হচ্ছে। নির্মিত অবকাঠামোর ইট, পাথর, টাইলস, বৈদ্যুতিক বাল্বসহ বিভিন্ন সামগ্রী চুরি হচ্ছে। এমনকি ছিনতাইয়ের মতো ঘটনাও ঘটছে। তাই পার্কের নিরাপত্তা বিধান, সৌন্দর্য্যবর্ধণ ও পরিবেশ উন্নয়নের জন্য রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ এর নিরাপত্তা বেষ্টনি নির্মাণ কাজ শুরু করেছে’।

‘সর্বসাধারণের অবগতির জন্য আরো জানানো যাচ্ছে যে, লালন শাহ পার্ক লিজ দেওয়া হবে না। এটি জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।’

বিষয়টি নিয়ে শনিবার (০৭ নভেম্বর) বাংলানিউজে ‘পদ্মাপাড়ে কাঁটাতারের বেড়া, ফুঁসছেন রাজশাহীবাসী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এছাড়া লালন শাহ পার্ক লিজ দেওয়ার সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিভিন্ন কর্মসূচির সংবাদ নিয়মিত প্রকাশ করে আসছিল বাংলানিউজ। পরে বিষয়টি নিয়ে টনক নড়ে রাসিক কর্তৃপক্ষের।

রাজশাহীবাসীর প্রতিবাদের ঝড়ের মুখে শেষ পর্যন্ত তাদের সিদ্ধান্ত পাল্টালো রাসিক।

বাংলানিউজ