লিফলেট বিতরণের সময় জামায়াত কর্মী আটক

রাজশাহী রাজশাহী বিভাগ

মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মুক্তি দাবিতে লিফলেট বিতরণের সময় নাজমুল ইসলাম (৫০) নামের এক জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৯ জুন) দুপুরে মহানগরের নওদাপাড়া আমচত্বর এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক নাজমুল ইসলামের বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলার বড়কই গ্রামে। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে তার বাড়িতে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জিহাদি বই, সরকারবিরোধী কর্মকাণ্ডের লিফলেট ও জামায়াতের চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করেছে শাহ মখদুম থানা পুলিশ।

শাহ মখদুম থানার সেকেন্ড অফিসার উপ পরিদর্শক (এসআই) হারুনুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আমচত্বর এলাকায় অভিযান চালায়। এসময় জামায়াতের শীর্ষ নেতা মুজাহিদের মুক্তি দাবি ও সরকারবিরোধী লিফলেট বিতরণের সময় নাজমুলকে হাতেনাতে আটক করা হয়।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাজমুল জামায়াতের রাজনীতির সঙ্গে।জড়িত ও অর্থের যোগানদাতা হিসেবে কাজ করার কথা স্বীকার করেন। পরে স্বীকারোক্তি অনুযায়ী তার ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে জিহাদী বই, সরকারবিরোধী কর্মকাণ্ডের লিফলেট ও জামায়াতের চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে থানায় মামলা করা হবে বলেও জানান তিনি।