লোকনাথ স্কুলের প্রতিবাদের জোড়ালো প্রতিবাদ

রাজশাহী

গত ১৯ আগষ্ট ২০১৫ ইং তারিখে লোকনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নিয়ে একটি খোলা চিঠি প্রকাশ করা হয় (যা আমি মোঃ হাসিম রেজা মোটেই অবগত নই)।
প্রকাশিত খোলা চিঠির জবাবে অত্র বিদ্যালয়ের অত্যন্ত সিনিয়র, বিজ্ঞ এবং সকল শিক্ষক-কর্মচারী তথা ছাত্র বৃন্দের অত্যন্ত শ্রদ্ধাভাজন প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুস সোবহান স্যার একটি প্রতিবাদ লিপি প্রকাশ করেন। সেখানে বিদ্যালয়ের কম্পিউটার বিষয় শিক্ষক সম্পর্কে একটি অত্যন্ত আপত্তিকর এবং ভিত্তিহীন মন্তব্য করা হয়েছে যা একজন শিক্ষক হিসাবে আমার জন্য ভীষণ লজ্জাজনক এবং আমার আত্মসম্মানে প্রচন্ড আঘাত করে। প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুস সোবহান আমার অগ্রজ একজন প্রিয়ভাজন শ্রদ্ধেয় শিক্ষক। অনুজ হিসেবে তাঁর নিকট থেকে এহেন বিরূপ মন্তব্যে আমি এক প্রকার বিমুর্ষ। এবং অত্যন্ত দৃঢ় প্রত্যয়ের সঙ্গে তার এরূপ মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাই।

আমি দ্ব্যার্থ কন্ঠে বলতে পারি আমার বিরুদ্ধে মাদকাশক্ততা সহ অন্যান্য অভিযোগ সম্পূর্ণ রূপে আপত্তিকর এবং ভিত্তিহীন। যার সাথে আমি কোনভাবেই জড়িত নই। তাই এহেন ভিত্তিহীন প্রতিবাদের তীব্র প্রতিবাদ জানাই।
গত ১৯ আগষ্ট ২০১৫ ইং তারিখে রাজশাহী এক্সপ্রেসে প্রকাশিত খোলা চিঠির ব্যাপারে আমি হাসিম রেজা অত্র বিদ্যালয়ের কম্পিউটার বিষয়ের শিক্ষক কিছুই জানিনা। এখানে আমার কোনরূপ সংশ্লিষ্টতা কিংবা সম্পৃক্ততা নেই। অথচ আমাকে উদ্দেশ্য করে যে অভিযোগ আনীত হয়েছে তা সম্পূর্ণ রূপে আপত্তিকর ও ভিত্তিহীন এবং প্রধান শিক্ষক মহোদয়ের আমার প্রতি রাগের একটা বহি:প্রকাশ।

যদিও প্রতিবাদ লিপিতে আমার নাম উল্লেখ নাই, কিন্তু অত্র বিদ্যালয়ে যেহেতু একজন মাত্র কম্পিউটার শিক্ষক তাই আমাকে উদ্দেশ্য করে যে অভিযোগ করা হয়েছে তাতে আমি ভীষণ মর্মাহত হয়েছি। কারন প্রধান শিক্ষক মহোদয় আমার অভিভাবক স্বরূপ। তাই তাঁর মত শ্রদ্ধাভাজন কর্তৃক এই অমূলক অভিযোগের প্রতি আমি জোড়ালো প্রতিবাদ জানিয়ে জনাবের সু-দৃষ্টি কামনা করছি।

সর্বপরি অত্র বিদ্যালয়ের সভাপতি নগর পিতা, মাননীয় সাবেক সফল মেয়র জনাব এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটনের মহান আদর্শে লালিত ঐতিহ্যবাহী লোকনাথ উচ্চবিদ্যালয়ের ভাবমুর্তি ও সুনাম এই খোলাচিঠির কারনে কিঞ্চিত হলেও নষ্ট হয়েছে। বিধায় খোলা চিঠি এবং এর সাথে সংশ্লিষ্টদের প্রতি ভবিষ্যতে আমার কর্মস্থল এই বিদ্যালয়টির সুনাম অক্ষুন্ন রাখার জন্য অনুরোধ জানাচ্ছি। সেইসাথে আমার প্রতি আনীত অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়ে লোকনাথ উচ্চ বিদ্যালয়ের উত্তোরোত্তর সফলতা কামনা করছি।

ধন্যবাদান্তে
মোঃ হাসিম রেজা
সিনিয়র সহকারী শিক্ষক (কম্পিউটার)
লোকনাথ উচ্চ বিদ্যালয়, রাজশাহী।