শপথ নিলেন চাঁপাইনবাবগঞ্জের চার পৌরের নির্বাচিতরা

রাজশাহী শ্রেণিহীন

চাঁপাইনবাবগঞ্জ জেলার চার পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাজশাহীর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে দুই মেয়র ও ৪৯ জন সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর শপথ গ্রহণ করেন। তাদের শপথ বাক্য পাঠ করান রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ।

রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার মনির হোসেন (সার্বিক) জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার চারটি পৌরসভার মধ্যে শিবগঞ্জের মেয়র কারিবুল হক ও নাচোলের মেয়র আব্দুর রশিদ শপথ নিয়েছেন। আর চাঁপাইনবাবগঞ্জ ও রহনপুর পৌরসভার মেয়র নজরুল ইসলাম ও তারিক আহমেদ নাশকতার মামলায় কারাগারে থাকায় শপথ অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি।

তিনি জানান, এছাড়া চার পৌরসভার নির্বাচিত ৫৬ জনের মধ্যে ৪৯ জন সাধারণ ও নারী কাউন্সিলররা শপথ নিয়েছেন। শপথ অনুষ্ঠানে অনুপস্থিত সাতজনের মধ্যে চারজন সংরক্ষিত নারী কাউন্সিল ও তিনজন সাধারণ কাউন্সিলর নাশকতার মামলায় গ্রেফতার আছেন।

তবে গ্রেফতার জনপ্রতিনিধিরা আদালতের মাধ্যমে প্যারোলে জামিন নিয়ে শপথ নিতে পারবেন বলে জানান অতিরিক্ত বিভাগীয় কমিশনার মনির হোসেন।

শপথ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুলতান অব্দুল হামিদ, স্থানীয় সরকার অধিদফতরের রাজশাহী বিভাগের উপ-পরিচালক শাওগাতুল আলম, মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী ও চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার অধিদফতরের উপ-পরিচালক নজরুল ইসলাম।

এর আগে, বেলা সাড়ে ১১টার দিকে শপথ নিতে গেলে রাজশাহী শিল্পকলা একাডেমি চত্বর থেকে জামায়াত সমর্থিত দুই নারী কাউন্সিলরকে আটক করে চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। তাদের বিরুদ্ধে নাশকতারর মামলা রয়েছে।

তারা হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর আনোয়ারা বেগম পলি ও শিবগঞ্জ পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর মঞ্জিলা বেগম। আটকের পর তাদের চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাওয়া হয়েছে বলে জানান রাজশাহীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/457479.html