শবেবরাতে রাজশাহীতে আতশবাজি-পটকা নিষিদ্ধ

রাজশাহী

বৃহস্পতিবার পবিত্র শবেবরাতের রাতে রাজশাহীতে সব ধরনের আতশবাজি ও পটকা ফোটানো নিষিদ্ধ করা হয়েছে। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে দিনটি পালনের লক্ষ্যে রাজশাহী মহানগর জুড়ে এবার কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)।

এ উপলক্ষে বুধবার (১০ মে) সকাল থেকে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়।

এছাড়া মহানগরবাসীর প্রতি আরএমপির পক্ষ থেকে বেশকিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এতে উচ্ছৃঙ্খলতা পরিহার করে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পবিত্র শবেবরাত পালনের আহ্বান জানানো হয়েছে।

আরএমপির নির্দেশনায় বলা হয়, বুধবার সন্ধ্যার পর থেকে কোনোভাবেই পটকা ফোটানো বা আতশবাজি করা যাবেনা। সব ধরনের অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য বহনও নিষিদ্ধ করা হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম জানান, পবিত্র শবেবরাত উপলক্ষে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম এ নিষেধাজ্ঞা জারি করেন।

১২ মে (শুক্রবার) সকাল পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে শহরের প্রবেশ মুখগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। সেখানে যানবাহনে তল্লাশি চলছে। কাউকে সন্দেহজনক মনে হলেই আটক করা হবে। মহানগরীর নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও কাজ করছেন।

শবেবরাতের রাতে মহানগরীতে কেউ যেন উচ্ছৃঙ্খল আচরণ করতে না পারে সে বিষয়ে কঠোর নজরদারী করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

খবরঃ বাংলানিউজ

1 thought on “শবেবরাতে রাজশাহীতে আতশবাজি-পটকা নিষিদ্ধ

Comments are closed.