শাহ মখদুমে অবতরণকালে নভোএয়ারের চাকা পাংচার

রাজশাহী

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যাওয়া নভোএয়ারের একটি অভ্যন্তরীণ উড়োজাহাজের চাকা পাংচার হয়ে গেছে। উড়োজাহাজটি শাহ মখদুম বিমানবন্দর রানওয়েতে অবতরণের সময় এই ঘটনা ঘটে। তবে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পাইলটের দক্ষতায় শেষপর্যন্ত নিরাপদেই অবতরণ করে উড়োজাহাজটি।

রোববার (১৭ নভেম্বর) সকাল পৌনে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

পরে, ঢাকা থেকে নভোএয়ারের আরেকটি উড়োজাহাজ পাঠিয়ে (ফেরি ফ্লাইট) যাত্রীদের ফিরিয়ে আনা হয়।

নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাহ-উল-ইসলাম  জানান, চাকা ফেটে যায়নি, পাংচার হয়েছে।

তিনি বলেন, রোববার সকাল ৯টা ৪৫ মিনিটে নভোএয়ারের উড়োজাহাজটি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল, করেও ঠিক সময়েই। কিন্তু অবতরণের সময় এর চাকা পাংচার হয়ে যায়। তবে, পাইলটের দক্ষতার কারণে নিরাপদেই অবতরণ করে যাত্রীবাহী উড়োজাহাজটি। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এমনকি, ভেতরের যাত্রীরা বিষয়টি টেরও পানননি।

এদিকে, রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, বেসরকারি সংস্থা নভোএয়ারের এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজটি ৩৩ জন যাত্রী নিয়ে সকাল ৯টা ৪৫ মিনিটে রাজশাহীতে আসে। অবতরণের পর পাইলট উড়োজাহাজ পরীক্ষা করে দেখেন। এসময় পেছনের বামপাশে থাকা বাইরের দিকের একটি চাকার হাওয়া কম দেখতে পান। একারণে তিনি পরবর্তী ফ্লাইট স্থগিত করেন। পরে, ঢাকা থেকে তাদের আরও একটি উড়োজাহাজ গিয়ে দুপুর ১২টার পর যাত্রীদের নিয়ে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে।

এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান মহানগর পুলিশের মুখপাত্র।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ