শিক্ষক হত্যার ষষ্ঠ দিনেও রাবিতে আন্দোলন অব্যাহত

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইংরেজি বিভাগের প্রফেসর এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার প্রতিবাদে ষষ্ঠ দিনেও আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকাল ৯টায় ইংরেজি বিভাগ একটি শোক ৠালি বের করে। ৠালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিনেট ভবনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।

ৠালিতে সংহতি প্রকাশ করেন, বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ, নৃবিজ্ঞান বিভাগ, নাট্যকলা বিভাগ, আন্তর্জাতিক সর্ম্পক বিভাগ, বাংলা বিভাগ ও চারুকলা অনুষদের শিক্ষার্থীরা।

এছাড়াও দিনভর বিভিন্ন বিভাগ, শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করে। সমাবেশ শেষে রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়, বিভাগীয়
পুলিশ কমিশনারের কার্যালয়, ৠাব-৫ এর কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেন ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শহীদুল্লাহ্ বলেন, আমরা একটি আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু রেজাউল করিম হত্যায় যখন ক্যাম্পাসের শিক্ষার্থীরাসহ পুরো দেশ উত্তাল, সেখানে আমরা ঘুমিয়ে থাকতে পারিনা। তাই জরুরি সভা ডেকে আন্দোলনে নেমেছি। আজ আন্দোলন করছি, প্রতিদিনই বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান ধর্মঘট ও মানববন্ধন করবো, যতদিন খুনিদের শাস্তি না হয়।

এদিকে সন্ধ্যায় ক্যাম্পাসে মশাল মিছিল করে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ।

খবরঃ বাংলানিউজ