শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

রাজশাহী

রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হায়াতকে প্রত্যাহারের দাবিতে আবারো বিক্ষোভ করেছেন শিক্ষকরা। বৃহস্পতিবার (০৪ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের লক্ষীপুর মোড়ে শিক্ষক-কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলা শাখা এ দাবিতে বিক্ষোভ এবং প্রতিকী অনশন কর্মসূচি পালন করে।

কর্মসূচি থেকে শিক্ষকরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ২০ জুনের মধ্যে বোর্ড চেয়ারম্যান পদত্যাগ না করলে তাকে টেনেহিঁচড়ে নামানো হবে।

ফ্রন্টের রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে প্রতিকী অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন, ভাষাসৈনিক আবুল হোসেন, ফ্রন্টের নেতা মোকাদ্দেসুর রহমান, আব্দুল খালেক, বাবু রাজকুমার, আলহাজ্ব আশরাফ উদ্দিন, সাহাব উদ্দিন, আশরাফুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষা প্রশাসনের গতিশীলতা এবং শিক্ষার মানোন্নয়নে রাজশাহী শিক্ষাবোর্ডের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কিন্তু ড. আবুল হায়াত চেয়ারম্যান পদে দায়িত্ব নেওয়ার পর থেকে এই প্রতিষ্ঠানটিকে তিনি দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। এরই মধ্যে তিনজন দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তাকে শূন্যপদ না থাকা সত্ত্বেও প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে পদোন্নতি দিয়েছেন।

সূত্র এবং কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪