শিক্ষার্থীদের প্রতি খেয়াল রাখার আহ্বান আরএমপি কমিশনারের

রাজশাহী

শিক্ষার্থীরা যেনো কোনোভাবেই জঙ্গি ও সন্ত্রাসবাদে নিজেদের জড়িয়ে না ফেলে সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিআইইউ) রাজশাহীর সাহেববাজার ক্যাম্পাসে ‘জঙ্গি প্রতিরোধের অঙ্গিকার’ শীর্ষক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে আরএমপি কমিশনার বলেন, অভিভাবক ও শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা সবচেয়ে বেশি সময় অতিবাহিত করে। তাই শিক্ষার্থীদের দিকে সবচেয়ে বেশি খেয়াল রাখতে হবে আপনাদের। তাদের সঙ্গে খোলামেলা কথা বলতে হবে। সব ধরনের দূরত্ব কমিয়ে আনতে হবে।

সভায় স্বাগত বক্তব্যে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, বাংলাদেশের মেধাবী শিক্ষার্থীদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে দেশি-বিদেশি একটি কুচক্রি মহল। তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টায় লিপ্ত। তাই কোনো ব্যক্তি জঙ্গিবাদে উদ্বুদ্ধ করার চেষ্টা করলে তার ব্যাপারে প্রশাসনকে জানানোর জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

শিক্ষকদের পরামর্শ দিয়ে পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম আরও বলেন, ধর্মের অপব্যাখ্যায় ‘শহীদ’ হতে চাওয়ার ভ্রান্ত ধারণায় অন্ধকারে যাচ্ছে শিক্ষার্থীরা। তাই কোনো ছাত্র ক্লাসে অনুপস্থিত থাকছে কি না, পড়াশোনায় অমনোযোগী হচ্ছে কিনা সেগুলো খেয়াল রাখার জন্য বলেন তিনি।

সভায় ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান কথাশিল্পী অধ্যাপিকা রাশেদা খালেকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনবিআইইউ’র  ট্রেজারার (অনারারি) প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম।

ছাত্র উপদেষ্টা ড. হাবিবুল্লাহর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম ওয়াজেদ আলী, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ওবায়দুর রহমান প্রামানিক, আইন অনুষদের ডিন প্রফেসর ড. এম হাবিবুর রহমান প্রমুখ।

খবরঃ বাংলানিউজ