শিবগঞ্জে বজ্রপাত থেকে বাঁচতে ২ লাখ তাল বীজ রোপন

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী বিভাগ

‘বেশী বেশী তাল গাছ লাগান, বজ্রপাতে প্রাণহানি কমান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় একযোগে ২ লাখ তালগাছের বীজ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রোববার সকালে শিবগঞ্জ দুর্যোগ ব্যবস্থাপনা অফিসের উদ্যোগে বাররশিয়া স্কুলের রাস্তার ধারে ৪ কিলোমিটার জুড়ে তাল গাছের বীজ রোপন করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান। এসময় শিবগঞ্জ পৌর মেয়র এ আর এম আজরি কারিবুল হক রাজিন, উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, কৃষি কর্মকর্তা আমিনুজ্জামান, উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন, পরিসংখ্যান কর্মকর্তা মনিরুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

বীজ বোপনের উদ্বোধনী শেষে স্থানীয় প্রশাসনের আয়োজনে বাররশিয়া সরকারি প্রাথমিক মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি থেকে জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান বলেন-

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে বজ্রপাত থেকে রক্ষা পেতে এ উপজেলা একযোগে ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় দুই লক্ষ তাল গাছের চারা রোপণ করা হয়। বজ্রপাতে প্রাণহানি থেকে রক্ষা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তাল গাছের চারার গুরুত্ব অপরিসীম।’

খবরঃ ডেইলি সানশাইন

1 thought on “শিবগঞ্জে বজ্রপাত থেকে বাঁচতে ২ লাখ তাল বীজ রোপন

Comments are closed.