শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপের টিকিট বিক্রি

খেলাধুলা

ভারতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট নিজস্ব ওয়েবসাইটে বিক্রির নির্দেশ দিয়েছে আইসিসি। আসরটির আর দুই সপ্তাহ বাকি থাকতে প্রথম ধাপের টিকিট বিক্রি শুরু হবে আজ রাত (বুধবার ২৪ জুন) ১২টার পর থেকে। তাই এবারের আসরে থাকছে না লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কেনার ঝামেলা।

প্রথম ধাপের টিকিটে থাকছে ব্যাঙ্গালুরু, চেন্নাই, ধর্মশালা, কলকাতা ও মোহালির ম্যাচগুলো। তবে এ তালিকায় থাকছে না পুরুষ ও নারী ভারত দলের ম্যাচসহ সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট। বিসিসিআইয়ের এক বিবৃতিতে জানানো হয়, মুম্বাই, দিল্লি ও নাগপুরের দ্বিতীয় ধাপের টিকিট বিক্রির ঘোষণা খুব শিগগিরই দেওয়া হবে।

এবারের আসরে গ্রুপপর্বে ভারতের চারটি ম্যাচ ও সেমিফাইনাল ও ফাইনাল সহ সাতটি ম্যাচকে টিকিট বিক্রিতে ‘হাইভোল্টেজ’ হিসেবে ধরা হয়েছে। তাই এ ম্যাচগুলোতে একজন সর্বোচ্চ দুটি টিকিট কিনতে পারবেন। বাকি ম্যাচগুলোতে সর্বোচ্চ ছয়টি টিকিট কেনা যাবে। বিসিসিআই এবার টিকিট বিক্রির স্বত্ত দিয়েছে ‘বুকমাইশো ডট কমকে’।

টি-২০ বিশ্ব কাপের আগের আসরগুলোতে টিকিট বিক্রি শুরু হতো প্রায় ছয় মাস আগে থেকে। তবে এবারে এমন দেরি হওয়ার পেছনে আইসিসি যুক্তি দাঁড় করিয়েছে, পূর্বের টিকিট বিক্রির নানা সমালোচনাকে। সংস্থাটি চাচ্ছে এবারের প্রক্রিয়াটি হবে পুরোপুরি নিরপেক্ষ ভূমিকায়।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/468608.html